May 19, 2024, 12:08 am

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরন অনুষ্ঠিত হয়েছে।

সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ ( ডিএসসিএসসি) এর ২০২১- ২০২২ কোর্সের সমাপনী অনুষ্ঠান আজ বুধবার সকালে ঢাকার মিরপুর সেনানিবাসস্থ শেখ হাসিনা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।
প্রধান মন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে কোর্স সম্পন্নকারী অফিসারদের মাঝে ভার্চুয়াল মাধ্যমে গ্র্যাজুয়েশন ( পিএসসি ) সনদপত্র বিতরন করেন।
এবছর ডিএসসিএসসি কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩২ জন, বাংলাদেশ নৌবাহিনীর ৩৪, বাংলাদেশ বিমান বাহিনীর ৩৫ জন, বাংলাদেশ পুলিশের ৩জন, এবং বন্ধুপ্রতীম দেশ, ভারত, ইন্দোনেশিয়া, আইভরিকোষ্ট, সৌদি আরব, মালয়েশিয়া, নেপাল,নাইজেরিয়া, থাইল্যান্ড, পাকিস্তান, শ্রীলংকা সহ মোট ১৮ দেশের ৪৭ জন অফিসারসহ সর্মোট ২৫১ প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। এবছর মোট ১৭ জন নারী অফিসার গ্র্যাজুয়েশন হয়েছেন যা সশস্ত্র বাহিনীতে নারী ক্ষমতায়নের একটি উজ্জ্বল দৃষ্টান্ত।
সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ বাংলাদেশের প্রাচীনতম ট্রাই -সার্ভিস ( তিন বাহিনীর সমন্বয়ে গঠিত) প্রতিষ্ঠান। এ পর্যন্ত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৫৬৮৬ জন অফিসার, ৮জন পুলিশ, অফিসার, এবং ৪২ টি বন্ধুপ্রতিম দেশের মোট ১২৫৫ জন বিদেশী অফিসার এই প্রতিষ্ঠান থেকে গ্র্যাজুয়েশন সম্পন করেছেন।

অনুষ্ঠানে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাঙালির অধিকার আদায়ের সফল মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে গভীর শ্রদ্ধার সাথে স্মরন করেন। তিনি সকল গ্র্যাজুয়েশনকে সাফল্যের সাথে কোর্স সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান।তিনি তাদের সকল কে অর্জিত জ্ঞান, ইচ্ছাশক্তি, অঙ্গিকার সামনে রেখে দেশকে একটি স্থিতিশীল, টেকশই আত্ননির্ভরশীল ও সর্বোপরী গৌরবময় অবস্থানের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপদেশ প্রদান করেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা